Bangladesh Team Results – GeCAA​

bdoaaadmin/ October 28, 2020/ Uncategorized/ 0 comments

Bangladesh Team Results - GeCAA

🇧🇩🇧🇩 Bangladesh Team Results – GeCAA 🇧🇩🇧🇩

২০২০ সালে International Olympiad on Astronomy and Astrophysics কর্তৃক আয়োজিত প্রথম Global e-Competition on Astronomy and Astrophysics এ BDOAA নির্বাচিত বাংলাদেশ দল প্রথম বারের মত পদক অর্জন করেছে ।

Details:
Individual Round – Link
Group Round- Link

২ টি রৌপ্যপদক

🥈 Serat Mahmud
      Mirzapur Cadet College

🥈 Abdullah Al Rafi Mahmud
      Notre Dame College

৩ টি ব্রোঞ্জপদক

🥉 Arman Hassan
     Notre Dame College

🥉 Zim Mim Siddiqee Sowdha
     Notre Dame College

🥉 Sajia Shahrin Neha
     Viqarunnisa Noon School and College

১ টি অনারেবল মেনশন

🏅 Turja Roy
     Notre Dame College

Best Team (1st Place) – Team Reticulum 
🏆  Anam Bin Morshed
Honorable Mention (Best Solution of 1st Problem) – Team Reticulum 
🏆  Anam Bin Morshed

উল্লেখিত IOAA 2020 হবার কথা ছিল কলাম্বিয়ার বোগাটা শহরে, তবে কোভিড-১৯ প্যান্ডেমিক এর কারণে ইন্টারন্যাশলনাল বোর্ড ২০২০ সালের জন্য GeCAA আয়োজনের উদ্যোগ গ্রহণ করে । এই অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করে এস্তোনিয়ান ন্যাশনাল এস্ট্রোনমি অলিম্পিয়াড কমিটি এবং বিভিন্ন দেশের টিম লিডার দের নিয়ে একাডেমিক কমিটি গঠন করা হয় । GeCAA তে অংশগ্রহণের উদ্দেশ্যে BDOAA 2020 নির্বাচিত দল মে মাস হতে অনলাইন ট্রেনিং শুরু করে । ২ টি সিলেকশন পরীক্ষার পর ১৩ জনের বাংলাদেশ টিম নির্বাচিত হয় । GeCAA  তে ৩ জন টিম লিডার – ফাহিম রাজিত হোসেন, মো মাহমুদুন্নবী এবং অর্ণব চৌধুরী দলের নেতৃত্ব দেন ।
সেপ্টেম্বর মাসে অনুষ্ঠিত Individual প্রতিযোগিতায় বাংলাদেশের ৭ জন থিওরি, ডেটা এনালাইসিস এবং অবজারভেশন পরীক্ষায় অংশ নেয় । সেপ্টেম্বর-অক্টোবর মাস মিলিয়ে ১০ জন প্রতিযোগী গ্রুপ কম্পিটিশনে (আন্তর্জাতিক মিক্সড টিম) ২ টি সমস্যার সমাধান করে ১২ দিন সময়ে ।

এবারে বাংলাদেশ দল ডেটা এবং অবজারভেশন রাউন্ডে উল্লেখযোগ্য ফলাফল অর্জন করে । এটি ছিল বাংলাদেশ দলের জ্যোতির্বিজ্ঞান প্রতিযোগিতায় সবচেয়ে ভাল ফলাফল যার কৃতিত্ব বাংলাদেশ ডেলিগেশন টিম এবং BDOAA একাডেমিক টিমের সবার । 

আমরা BDOAA থেকে বাংলাদেশ এর জন্য জ্যোতির্বিজ্ঞানের অঙ্গনে আরো সাফল্য কামনা করি ।

Share this Post

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>
*
*